Sunday, April 28, 2024

পাইকগাছায় স্কুল পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকা অনিয়ম করে তৈরী করার অভিযোগে আদালতে মামলা; নির্বাচন স্থগিত ঘোষনা

Must read

 

তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা(খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় অনিয়ম ও নিয়ম বহির্ভূত ভাবে তৈরী করার অভিযোগে আদালতে মামলা দায়ের। জাকির হোসেন নামে বিদ্যালয়ের এক অভিভাবক সদস্য পাইকগাছার বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালতে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বর্তমান সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা শিক্ষা অফিসারকে বিবাদী করে মামলা করেছেন। ২৮ মার্চ ২০২৪ রোজ বৃহস্পতিবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহাজান আলী শেখ নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন।
সংশ্লিষ্ঠ সুত্রে জানা গেছে, উপজেলার গদাইপুর ইউনিয়নের ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যলয়ের নিয়মিত পরিচালনা পর্ষদ গঠনের জন্য ২৮ মার্চ দিন ধার্য্য ছিল। কিন্তু জাকির হোসেন নামে বিদ্যালয়ের এক অভিভাবক ভোটার তালিকায় অনেকেই নাম বাদ পড়া, ভোটার তালিকায় নির্বাচন কমিশনার এবং নির্বাচনের সদস্য সচিব এর স্বাক্ষর না থাকা, বিনা প্রতিদ্বন্ধীতায় যিনি সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন তার নাম ভোটার তালিকায় না থাকা এবং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষক অভিভাবক সদস্য হওয়ার নানাবিধ অভিযোগ এনে ২৪ মার্চ পাইকগাছার বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। মামলা শুনানির তারিখ আগামী ২৪ এপ্রিল ধার্য্য রয়েছে। এদিকে আদালতের নোটিশ পেয়ে ২৮ মার্চ ২০২৪ রোজ বৃহস্পতিবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহাজান আলী শেখ বিদ্যালয়ে উপস্থিত হয়ে নির্বাচন কার্যক্রম স্থগিত ঘোষনা করেন। এ বিষয়ে প্রধান শিক্ষক সরদার বদিউজ্জামান বলেন, ২৮ মার্চ ২০২৪ রোজ বৃহস্পতিবার নির্বাচনের দিন ধার্য্য ছিল। আদালতে মামলা হওয়ায় নির্বাচন বন্ধ করে দিয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা। তবে আমার নামে যে বিবাদী করেছে সেটি সঠিক হয়নি। কারণ সভাপতি পরিচালনা কমিটির জরুরী সভা করে ভোটার তালিকা করার জন্য শিক্ষক মোঃ কামরুল ইসলাম কে আহবায়ক করে এবং শিক্ষক জি এম সেলিম রেজা ও অফিস সহকারী হিমাংশু কুমার বিশ্বাসকে দায়িত্ব প্রদান করেন। তারা যদি কোন অনিয়ম করে থাকেন তার দায়িত্ব তারাই নিবেন। বর্তমান পরিচালনা কমিটির সভাপতি ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ বলেন, নিয়ম অনুযায়ী নির্বাচনী তফশীল ঘোষণা করা হয়েছে। যদি কেহ অনিয়ম-দুর্নীতির করে তার দ্বায়ভার তাকেই নিতে হবে। তবে পরে আমি দেখেছি ভোটার তালিকায় একটু অনিয়ম হয়েছে। মামলা হয়েছে আদালত যেটি রায় দিবে সেটি মেনে নিবো। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহাজান আলী শেখ বলেন, অনিয়মের মাধ্যমে তফশীল ঘোষণা হয়নি। ভোটার তালিকা যদি অনিয়ম হয় তার দ্বায়ভার ৩ সদস্যের কমিটিকে নিতে হবে। যেহেতু আদালতে মামলা হয়েছে সে কারনে নির্বাচন কার্যক্রম স্থাগিত ঘোষনা করা হয়েছে।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article