Saturday, May 18, 2024

আশাশুনিতে ঘূর্ণিঝড় মোকাবলায় সচেতনতামূলক প্রশিক্ষণ

Must read

 

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি : বাংলাদশর ঘুর্ণিঝড় প্রবণ উপকূলীয় অঞ্চল পূর্বাভাস ভিত্তিক প্রাথমিক পদক্ষেপকে শক্তিশালী করার লক্ষ্যে আশাশুনিত স্থানীয় পর্যায়র স্টেকহোল্ডারদের পূর্বাভাসের ব্যাখ্যা, ঘূর্ণি ঝড়ের সংকেত ব্যবস্থা এবং সেক্টর নির্দিষ্ট পূর্বাভাসমূলক পদক্ষেপ বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ২৯ এপ্রিল ২০২৪ রোজ সোমবার সকালে উপজেলা পরিষদর সম্মেলন কক্ষে উত্তরণ এর অনুষ্ঠানের আয়োজন করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রনি আলম নূরের সভাপতিত্বে প্রশিক্ষণ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, স্টেকহোল্ডার, সিপিপি লিডারসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।
প্রশিক্ষণে কিভাবে পূর্বাভাস করা হয়, ঘূর্ণিঝড় সতর্কীকরণ সিস্টেমের ব্যাখ্যা, সাধারণ বিভ্রান্তি এবং ব্যাখ্যা, পূর্বাভাস অনিশ্চয়তা এবং কীভাবে অনিশ্চয়তা মোকাবলা করা যায়, সাইক্লোন ট্রাকের ব্যাখ্যা উপস্থাপন করেন, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের জড় সতর্কিকরণ কেন্দ্রের উপপরিচালক ড. শামীম হাসান ভূঁইয়া। রাইমস’র টেকনিক্যাল অফিসার (আবহাওয়া) সয়দা সাবরিনা সুলতানা, কমিউনিকেশন ও এ্যাডভোকেসি এসিএফ এর সিনিয়র অফিসার ইফফাত রুবাইয়াত এবং এসিএফ এর প্রকল্প ব্যবস্থাপক হুমায়ন কবির সুমনর সার্বিক ব্যবস্থাপনায় সভায় নিজেদের এলাকার সমস্যা ও সম্ভাবনা তুল ধরে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান দিপংকর বাছাড় দিপু, এসএম হোসেনুজ্জামান হাসোন, আবু দাউদ ঢালী, আশাশুনি প্রসক্লাবর সাধারণ সম্পাদক এস কে হাসান, প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, খাজরা ইউনিয়নর প্যানেল চেয়ারম্যান সাইফুল ইসলাম বাচ্চু সিপিপি লিডার আব্দুল জলিল প্রমুখ।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article