Free Porn
Monday, May 27, 2024

মেধার স্বীকৃতিস্বরূপ ডিনস অ্যাওয়ার্ড পেলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান স্কুলের ৭ শিক্ষার্থী

Must read

 

মেধার স্বীকৃতিস্বরূপ খুলনা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান স্কুলভুক্ত ৭টি ডিসিপ্লিনের ’১৯ ব্যাচের ৭ জন শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। আজ ০৭ মে (মঙ্গলবার) বেলা ১১টায় আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে ফুল, ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।
ডিনস অ্যাওয়ার্ড পাওয়া ’১৯ ব্যাচের শিক্ষার্থীরা হলেন- এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের দিশা মল্লিক (প্রাপ্ত সিজিপিএ ৩.৯৬), বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের জোহরা খাতুন আখি (প্রাপ্ত সিজিপিএ ৩.৮২), এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের সামিয়া হোসেন (প্রাপ্ত সিজিপিএ ৩.৮৭), ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের সানজিদা সুলতানা লিনা (প্রাপ্ত সিজিপিএ ৩.৮৮), ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের ফাতেমাতুজ জোহরা আন্নি (প্রাপ্ত সিজিপিএ ৩.৯০), ফার্মেসী ডিসিপ্লিনের অন্তরা পাল (প্রাপ্ত সিজিপিএ ৩.৮৭) এবং সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের শৌভিক কর্মকার (প্রাপ্ত সিজিপিএ ৩.৭৫)।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, শিক্ষা ও গবেষণায় খুলনা বিশ্ববিদ্যালয়ের সুনাম আজ সর্বত্র ছড়িয়ে পড়েছে। এ বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা কর্মজীবনেও তাদের মেধা ও দক্ষতার স্বাক্ষর রাখছেন। অ্যাওয়ার্ডপ্রাপ্তির এই অনুপ্রেরণা নিয়ে মেধাবী শিক্ষার্থীদের জ্ঞানচর্চা, মানবিক ও অন্যের প্রতি দায়িত্ববোধ থেকে কাজ করতে হবে। দক্ষ দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় ভূমিকা রাখতে হবে।
তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই আমাদের প্রতিযোগিতার মধ্য দিয়ে বেড়ে উঠতে হয়। আজকের এই অ্যাওয়ার্ড অর্জনও প্রতিযোগিতার মাধ্যমে হয়েছে। এখান থেকে শিক্ষা নিয়ে অনুজদের একাডেমিক এক্সিলেন্স অর্জনে আরও বেশি যত্নশীল হতে হবে। ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হয়ে জীবনযুদ্ধে টিকে থাকতে হবে।
জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. ইয়াছিন আলী। অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের দিশা মল্লিক।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের ’১৯ ব্যাচের শিক্ষার্থী সাকিব চৌধুরী ও সুমাইয়া হক মিম। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন, সংশ্লিষ্ট স্কুলভুক্ত ডিসিপ্লিনসমূহের প্রধানবৃন্দ, শিক্ষকবৃন্দ, অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article