Sunday, April 28, 2024

সাতক্ষীরা ধুলিহর-ব্রহ্মরাজপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বিনম্র শ্রদ্ধায় ও যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

Must read

 

সাতক্ষীরা প্রতিনিধি : ‘বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ম্লান হবে না কোনোদিন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শোধিত হবে রক্তঋণ’-এমনই প্রতিপাদ্যে সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর-ব্রহ্মরাজপুর (ডি. বি) মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বিনম্র শ্রদ্ধায় ও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ২৬ মার্চ দিবসটি পালন উপলক্ষে গ্রহণ করা হয় বিস্তারিত কর্মসূচি। কর্মসূচির মধ্যে ছিল সমবেত কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, সকল শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন, এক মিনিট নিরবতা পালন, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান।

বিদ্যালয়ের হলরুমে প্রধান শিক্ষক মো: এমাদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক অনুজিত কুমার মন্ডল, সিনিয়র শিক্ষক মোঃ নজিবুল ইসলাম, সহকারী শিক্ষক এসএম শহীদুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি শামীমা আক্তার, সিনিয়র শিক্ষক মো: হাফিজুল ইসলাম, অরুন কুমার মন্ডল, গীতা রানী সাহা, কনক কুমার ঘোষ, আজহারুল ইসলাম, দেবব্রত ঘোষ, ভানুবতী সরকার, খালেদা খাতুন, মৃনাল কুমার বিশ্বাস, আসমাতারা জাহান, শিক্ষার্থী সাবরিন সুলতানা, তাহিরা আক্তার মিম, সাদিয়া সুলতানা, মরিয়ম খাতুন, জয়নব তাসনিম মৌ, রাজিয়া সুলতানা, মারিয়া আক্তার, মারিয়া সুলতানা প্রমুখ। আলোচনা সভায় বক্তারা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল বীর যোদ্ধার আত্মত্যাগ ও অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ তাঁর পরিবারের আত্মত্যাগের কথা স্মরণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, বেকারমুক্ত, মাদক-সন্ত্রাস-জঙ্গিমুক্ত অসাম্প্রদায়িক স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক হিসেবে গড়ে ওঠার প্রত্যয় ব্যক্ত করেন।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article