Monday, May 20, 2024

সাতক্ষীরায় টি.টি.সি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ শ্রমিক তৈরী করছে এবং দেশের বেকারত্ব দূরীকরণে কাজ করে যাচ্ছে-বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

Must read

 

মাহফিজুল ইসলাম আককাজ : “মুজিব বর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এসইআইপি প্রকল্পের আওতায় সাতক্ষীরায় টি.টি.সি’র উদ্যোগে প্রশিক্ষণার্থীদের যাতায়াত ভাতার চেক হস্তান্তর এবং দেশ-বিদেশ ড্রাইভিং কোর্সের প্রশিক্ষণ গাড়ি উদ্বোধন করা হয়েছে। আজ ১১ জুন ২০২২ রোজ শনিবার সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি)’র হলরুমে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি)’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ কে.এম মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা -২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন “যুবকরা আগামী দিনের ভবিষ্যৎ। তারা আগামীতে দেশের হাল ধরবে। তাদের দেশের স্বাধীনতার ইতিহাস সম্পর্কে সঠিক তথ্য জানতে হবে। জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদেরকেও এগিয়ে যেতে হবে। ৩০ লক্ষ শহিদ দেশের মহান স্বাধীনতার জন্য জীবন দেওয়া এটা খুবই গর্বের বিষয়। তিনি আরো বলেন, অদক্ষ শ্রমিকের চেয়ে প্রশিক্ষণ প্রাপ্ত দক্ষ শ্রমিকের মূল্য অনেক বেশী। সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি) প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ শ্রমিক তৈরী করছে এবং দেশের বেকারত্ব দূরীকরণে কাজ করে যাচ্ছে।”
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও সাপ্তাহিক ইচ্ছেনদী’র সম্পাদক মকসুমুল হাকিম, জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি)’র ইন্সট্যাক্টর মেহেদী হাসান, জবপ্লেসমেন্ট অফিসার আরিফুল ইসলাম, ইন্সট্যাক্টর আনিছুর রহমান, ড্রাইভিং প্রশিক্ষক মো. মাসুদুর রহমান ও ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিং এর প্রতিনিধি প্রিয়াংকা বিশ^াস প্রমুখ। এসময় সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি)’র ১২০ জন শিক্ষার্থীর মাঝে যাতায়াত ভাতা বাবদ ১০ লক্ষ ৫৯ হাজার ৩০০ টাকার চেক বিতরণ করা হয়। এসময় সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি)’র শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি.টি.সি)’র সিনিয়র ইন্সট্যাক্টর মো. আনারুল ইসলাম।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article