Monday, May 13, 2024

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ৩ কেজি স্বর্ণ উদ্ধার

Must read

 

আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ : ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ৩ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। আজ ২৮ এপ্রিল ২০২৪ রোজ রবিবার বিকেলে উপজেলার ভারত সীমান্তবর্তী নগরবন্নী এলাকার মাদ্রাসার সামনে থেকে তাদের আটক করা হয়।৩ টি স্বর্ণের বারের ওজন ৩ কেজি ৫৫৮ গ্রাম। এছাড়া তাদের ব্যবহারিত একটি মোটরসাইকেল আটক করা হয়েছে।

আটককৃতরা হলো, মহেশপুর উপজেলার সুন্দরপুর গ্রামের মোঃ বদিয়ারের দুই ছেলে মোঃ জুয়েল রানা (২৭) ও মোঃ সুমন (২৩)।

৫৮ বিজিবি পরিচালক এইচ এম সালাহউদ্দীন চৌধুরী প্রেস বিজ্ঞপ্তিতে ঢাকা পোস্টকে জানান, বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে সোনা পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সীমান্ত এলাকায় টহল জোরদার করে বিজিবি। দুপুর ২টার দিকে দুইজন চোরাকারবারী মোটরসাইকেলযোগে নগরবন্নী এলাকা দিয়ে মহেশপুর থেকে সীমান্তের দিকে যাচ্ছিল । এসময় মোটরসাইকেলের গতিরোধ করে তারা। সেসময় মোটরসাইকেলে থাকা দুই ব্যাক্তির কাছ থেকে ৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ৩কেজি ৫৫৮ গ্রাম। আনুমানিক মূল্য ৩ কোটি ৩২ লাখ ৪৯ হাজার ৪৮৫ টাকা।

স্বর্ণের বার শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচার ও নিজ জিম্মায় রাখায় আটককৃত আসামীদেরকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ঝিনাইদহ ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন। রয়েছে।

 

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article