Friday, May 10, 2024

কৃষক বাঁচলে দেশ বাঁচবে, কৃষক এদেশের বড় সম্পদ: যুগ্ম সচীব শামীম আহম্মেদ

Must read

 

আ: রাজ্জাক শেখ : খুলনার রূপসা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় দুই দিনব্যাপী কৃষক প্রশিক্ষণের উদ্বোধন রবিবার দুপুরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

উদ্বোধন অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সরকারের যুগ্ম সচিব কৃষি, পানি সম্পদ পল্লী প্রতিষ্ঠান বিভাগ,পরিকল্পনা কমিশন শামীম আহম্মেদ।

তিনি বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে কৃষক এদেশের বড় সম্পদ। দেশে খাদ্য ঘাটতি পূরণের জন্য কোথাও ফসলী জমি ফেলে রাখা যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সব সময় কৃষকদের পাশে আছে এবং সার, কীটনাশক, ও কৃষি যন্ত্রপাতির উপর ব্যাপক আকারে ভর্তুকি দিয়ে আসছেন।
যা কৃষকদের ফসল উৎপাদনের ক্ষেত্রে সহজ ও আধুনিক হয়ে উঠেছে। সরকার নতুন নতুন জাত উদ্ভাবনের মধ্য দিয়ে ফসল উৎপাদন বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাছাড়া কৃষকদের সঠিক প্রশিক্ষণের মাধ্যমে কৃষকদের কৃষি কাজে আগ্ৰহী ও কৃষিকাজের সব রকম পরামর্শ দিয়ে আসছেন যা ফসল উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ফরিদুজ্জামানের সভাপতিত্বে ও অতিরিক্ত কৃষি কর্মকর্তা ফরহ দিবা শামস এর উপস্থাপনায় বক্তৃতা করেন জিকেবিএসপি এর প্রকল্প পরিচালক আলমগীর বিশ্বাস, জিকেবিএসপি এডিপিডি মোঃ তৌহিদীন ভূঁইয়া, খুলনার অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ হাফিজুর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার শিউলি মজুমদার, কৃষি সম্প্রসারণ অফিসার এসএম ফেরদৌস , উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ মমতাজ উদ্দিন মোল্লা, ও উপসহকারী কৃষি কর্মকর্তা হিমাংশু রায়সহ অনেকেই।

পরে প্রধান অতিথি উপজেলার বিভিন্ন উন্নয়ন মূলক কাজ পরির্দশন করেন।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article