Saturday, May 4, 2024

আশাশুনি শোভনালীর বদরতলা-ব্যাংদহা সড়কে রড বেরিয়ে থাকা ভয়াবহ বিদ্যুতের খুঁটি

Must read

 

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি : আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা টু ব্যাংদহা রাস্তায় পল্লী বিদ্যুতের পরাত্যাক্ত বিদ্যুতের খুঁটির শিক/রড বেরিয়ে থাকায় ভয়াবহ অবস্থা বিরাজ করছে। ফলে পথচারী ও যানবাহনে চলাচলকারী দুর্ঘটনা কবলিত হলে মারাত্মক ক্ষতির মুখে পড়ার শঙ্কা রয়েছে।
সড়কের ব্যাংদহা বাজার হতে হাজিপুর চারকোনা মোড় পর্যন্ত রাস্তার ধারে পল্লী বিদ্যুতের কয়েকটি ঢালাই খুটি মরিচা ধরে নষ্ট হয়ে যায়। ১৮ থেকে ২০টি খুঁটি দীর্ঘ তিন মাস পূর্বে বিদ্যুৎ বিভাগ পরিবর্তন করে। খুঁটি গুলো পরিবর্তন করা হলেও পরিত্যক্ত খুঁটি সরানোর ব্যবস্থা না করে রাস্তার পাশে ফেলে রাখা হয়েছে। ভেঙ্গে যাওয়া খুঁটির মাটির মধ্যের অংশের মাথা ও খুঁটির সাথে মরিচা ধরা রডগুলো খাঁড়া অবস্থায় বের হয়ে আছে। যা খুবই বিপদজনক। সড়কটি একটি ব্যস্ততম সড়ক হওয়ায় প্রতিদিন শত শত ভ্যান, সাইকেল, মোটর সাইকেল, ইজি বইক, মাইক্রোবাস চলাচল করে থাকে। শত শত স্কুল, কলেজ, মাদ্রাসা ও হেফজখানার ছাত্র-ছাত্রীরা যাতায়াত করে। বেরিয়ে থাকা রডের সাথে আঘাত ঘটলে যেকোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনা ঘটটে পারে।
হাজিপুর গ্রামের মিজানুর রহমান মিজু জানান, কয়েক দিন পূর্বে বাঁকড়া গ্রামের এক কলেজ ছাত্রের সাইকেল রডের উপরে উঠে বাষ্ট হয়ে যায়। এ রকম ছোট খাটো দূর্ঘটনা প্রতিনিয়ত ঘটছে। এলাকাবাসী দ্রুত খুঁটিগুলো সরানোর ব্যবস্থা করা এবং মাটির নীচে থেকে হালকা বেরিয়ে থাকা রডগুলো অপসারনের ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য জোর দাবী জানিয়েছে।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article