Saturday, July 27, 2024

খুলনায় বিদ্যুৎ, গ্যাস ও পেট্রোলিয়াম বিষয়ে অংশীজনের সাথে মতবিনিময় সভা

Must read

 

বিদ্যুৎ, গ্যাস ও পেট্রোলিয়াম বিষয়ে অংশীজনের সাথে এক মতবিনিময় সভা আজ ২৫ মে ২০২৪ রোজ শনিবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের চেয়ারম্যান মোঃ নূরুল আমিন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বলেন, বিদ্যুৎ ও গ্যাস ব্যবহারে সকলকে মিতব্যয়ী হওয়া প্রয়োজন। এখন দেশের সকল গ্রামসহ প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠি শতভাগ বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে। এলপিজি গ্যাস গৃহস্থলি কাজের জন্য সরবরাহ করা হচ্ছে, কারণ ৭৫ শতাংশ এলপিজি গৃহস্থলি কাজে ব্যবহার করা হয়। সিলিন্ডার গ্যাস ব্যবহারে সকলকে সতর্ক থাকতে হবে। অনুমতি ব্যতীত ও যথাযথ সাবধানতা অবলম্বন না করে যত্রতত্র এলপিজি গ্যাস বিক্রি বন্ধ করতে হবে। নির্ধারিত দামে এলপিজি বিক্রি নিশ্চিত করতে হবে। তিনি আরও বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন তাঁর দায়িত্ব পালনে সবসময় তৎপর রয়েছে। কমিশন প্রতিমাসে গ্যাসের মূল্য সমন্বয় করে। লাইসেন্সবিহীন কোন সিএনজি স্টেশন অথবা ব্যবসা প্রতিষ্ঠান সিএনজি বা এলপিজি গ্যাস বিক্রি করতে পারবে না। এক্ষেত্রে নিয়মিত মোবাইলকোর্ট পারিচালনা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর পরিশ্রম করে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সেবার মনোভাবে নিয়ে কাজ করে আমরাও দেশকে আরো সামনে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অবদান রাখতে পারি।
খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুকুল কুমার মৈত্র, কেএমপির সহকারী পুলিশ কমিশনার গোপীনাথ কানজিলাল, অতিরিক্ত পুলিশ সুপার এস এম আল-বেরুনী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ আলমগীর কবির, প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।
সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, খুলনা চেম্বার অব কমার্সের প্রতিনিধি এবং বিদ্যুৎ, গ্যাস ও পেট্রোলিয়াম সংশ্লিষ্ট অংশীজনরা অংশ নেন।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article