asd
Monday, July 15, 2024

আশাশুনিতে দুর্নীতি বিরোধী রচনা, বিতর্ক প্রতিযোগিতা, র ্যালী ও আলোচনা সভা

Must read

 

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি : আশাশুনিতে গণ সচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা এবং র ্যালী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৩ জুন ২০২৪ রোজ বৃহস্পতিবার আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় খুলনার সার্বিক সহযোগিতায় আশাশুনি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির বাস্তবায়নে সকালে আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বর থেকে র ্যালী বের করা হয়। র ্যালিটি বিভিন্ন সড়ক ও উপজেলা পরিষদ চত্বর ঘুরে পুনরায় স্কুল ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। পরে স্কুল হল রুমে গণ সচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রচনা প্রতিডোগিতায় আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আশাশুনি আলিয়া মাদ্রাসা, কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়, তুয়ারডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়, চাপড়া মাধ্যমিক বিদ্যালয় ও শরাফপুর ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের ২১ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে। “দেশের সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত হওয়ার মূল কারণই দুর্নীতি” বিষয়ের উপর রচনা প্রতাযোগিতায় শরাফপুর স্কুলের তাসিমা সুলতানা ১ম, চাপড়া স্কুলের সোহেলী নাসরিন রিমী ২য় ও এইচএনএসকেটি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র রিমন দাশ ৩য় স্থান অধিকার করে। একই স্থানে বিতর্ক প্রতিযোগিতায় কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়, তুয়ারডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়, বড়দল মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বদরতলা মাধ্যমিক বিদ্যালয় ও শরাফপুর ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় বিতার্কিক দল অংশ নেয়। প্রতিযোগিতায় আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় দল চ্যাম্পিয়ন ও শরাফপুর ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। বিচারকের দায়িত্ব পালন করেন প্রভাষক জাহিদুল ইসলাম, প্রভাষক নিলেন্দু মুখার্জী ও
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাকিবুর রহমান। মডারেটরের দায়িত্বে ছিলেন, দুদক সমন্বিত জেলা কার্যালয় এর উপ সহকারী পরিচালক মহসিন আলী। রচনা প্রতিযোগিতা পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান ও প্রভাষক রতন অধিকারী। সবশেষে মতবিনিময় সভা ও পুরস্কার বিতরণ করা হয়।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ (অবঃ) চিত্তরঞ্জন ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কৃষ্ণা রায়। বিশেষ অতিথি ছিলেন, দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপ সহকারী পরিচালক মোঃ মহসিন আলী। সভায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, প্রধান শিক্ষক এস এম মোস্তাফিজুর রহমান, প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে প্রধান অতিথি বিজয়ীদের ও রানার্স আপ প্রতিযোগিদের হাতে ক্রেস্ট, সনদ ও পুরস্কার তুলে দেন।

 

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article