Thursday, September 19, 2024

১৫ সহশ্রাধিক মানুষের জানাযা পড়েছেন যিনি তার নিজের জানাযা নিয়ে সঙ্কা

Must read

আব্দুল্লাহ আল মামুন , জেলা প্রতিনিধি, ঝিনাইদহ : আমাদের প্রান প্রিয় নেতা এমপি আনায়ারুল আজিম আনার যিনি কালীগঞ্জে উপস্থিত থাকলে কখনো কোন মৃত ব্যাক্তির জানাযায় অংশ না নিয়ে থাকেননি। কিন্তু আজ তার মরদেহটি সামনে নিয়ে কালীগঞ্জ বাসী জানাযা পড়তে পারবেন কিনা সেই সঙ্কা নিয়ে লাশের অপেক্ষায় আছেন সবাই। ২২ মে ২০২৪ রোজ বুধবার তার মৃত্যুর খবর নিশ্চিত হওয়ার পর তিনদিন পার হয়ে গেলেও মেলেনি তার লাশের মন্ধান।  যিনি ঝড় বৃষ্টি উপেক্ষা করে অন্যের জানাযায় হাজির হতেন আজ তার লাশের জানাযা হবে কিনা তার কোন শঙ্কা।  আবেগঘন কন্ঠে কথা গুলো বলছিলেন নিহত এমপির অতি কাছের মানুষ কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ।

আজ ২৪ মে ২০২৪ রোজ শুক্রবার কালীগঞ্জ ভূষণ রোড সংলগ্ন দলীয় কার্যালয়ে আবেগী কন্ঠে কথাগুলো বলছিলেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ।

তিনি বলেন, আপনারা সবাই অবগত আছেন, আমাদের এমপি আনার খুন হয়েছেন। এখন আমরা হাজার হাজার নেতাকর্মী অপেক্ষা করছি। তার মরদেহটা যেন আমাদের কালীগঞ্জের মানুষের কাছে ফিরিয়ে দেওয়া হয়। কালীগঞ্জ বাসী তার জানাযা পড়তে চাই।  ভারতের মাটিতে এখনো তার লাশটি পাওয়া যায়নি। একথা ভেবেই অনেক কষ্ট হচ্ছে, যে মানুষটি হাজার হাজার মানুষের লাশের জানযা পড়েছেন, লাশের শতকার করেছে সেই মানুষটার ভাগ্যে জানাযা জুটবে এটি ভাবতেই খুব কষ্ট লাগছে। সরকারের কাছে দাবি যে ভাবেই হোক তার লাশটি কালীগঞ্জের বুকে দেখতে চাই।

নেতা-কর্মী ও স্বজনদের সান্তনা দিতে কালীগঞ্জে ছুটে আসেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলাম অপু। তিনি  ঢাকা পোস্টকে বলেন, জনপ্রিয় এমপি ছিলেন আনার। তার এভাবে চলে যাওয়া মেনে নেওয়া খুবই কষ্টকর। পুলিশের গোয়েন্দা বিভাগ এই হত্যাকান্ডের রহস্য উন্মোচন করবেন সেই অপেক্ষায় আছি। তবে রাজনৈতিক ভাবে আনারের কারো সাথে কোন দ্বন্দ্ব ছিল না। প্রকাশ্যে কারো সাথে দ্বন্দ্বে জড়াতে দেখিনি। তবে কে বা কারা তাকে নির্মম ভাবে হত্যা করেছে সেটা তদন্তের মাধ্যমেই উদঘাটন হবে।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন ঢাকা পোস্টকে বলেন, আনারের মতো জনপ্রিয় নেতাকে এমন নৃশংসভাবে হত্যা করা হবে, তার লাশটা এখনো আমরা পাচ্ছি না, এটা অনেক দুঃখজনক। তার লাশটা এখনো কেন পাওয়া যাচ্ছে না । উদ্ধার করতে  এতদিন লাগবে কেন।  তিনি জোর দাবী করেন দ্রুত তার লাশটি কালীগঞ্জের মাটিতে চাই। এই আনার কয়েক হাজার মানুষের জানাজা পড়েছেন। এমনও দিন গেছে ৫-৬ জনের জানাজায় শরিক হয়েছেন। যদি তিনি সত্যিই মারা গিয়ে থাকেন তাহলে তার লাশটা কালীগঞ্জের মাটিতে দেখতে চাই এবং আমরা তার জানাজা পড়তে চাই।

কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ আবু আজিফ ঢাকা পোস্টকে বলেন, এমপি আনারের নিখোঁজের ঘটনায় তার সেজো ভাই এনামুল হক ইমান গত ১৯ মে কালীগঞ্জ থানাতে একটি জিডি করেন। বিষয়টি আমাদের উর্ধতন মহলে অবহিত করি। এমপি আনারের বিষয়টি তাদের সরকারের উধৃতন সংস্থাগুলি পর্যবেক্ষন করছেন।

উল্লেখ্য, ১২ মে দর্শনার গেদে বর্ডার দিয়ে পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মন্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে পরিচিত এক ব্যক্তির বাড়িতে ওঠেন। পরের দিন ১৩ মে ডাক্তার দেখানোর জন্য বাড়ি থেকে বেরিয়ে যান। ১৫ মে বরাহনগরের বাসিন্দা গোপাল বিশ্বাসের হোয়াটস এ্যাপে ম্যাসেজ করে জানান তিনি দিল্লি যাচ্ছেন। ১৬ মে এমপির ব্যক্তিগত গাড়ি চালক তরিকুল ইসলামের ব্যক্তিগত মুঠোফোনেও একটি ম্যাসেজ পাঠিয়ে জানান দিল্লি যাওয়ার কথা। এরপর থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যান আনোয়ারুল আজিম আনার। এরপর থকে পরিবার ও রাজনৈতিক নেতাদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন। তাকে ফোনে বা কোনো মাধ্যমে না পেয়ে বিষয়টি সরকারের ঊর্ধ্বতন পর্যায়ে জানান উদ্বিগ্ন এমপি পরিবার। এমপি আনোয়ারুল আজিম আনারের সাথে যোগাযোগ করতে না পেরে ১৮ মে থানায় একটি মিসিং ডাইরি করেন এমপি’র পরিচিত ভারতের বরাহনগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। ১৯ মে ঝিনাইদহের কালীগঞ্জ থানাতেও তার সেজা ভাই একটি নিখোজ ডায়েরি করেছেন।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article