Sunday, September 8, 2024

পাইকগাছায় দুই প্রতিবন্ধীকে ঘর তৈরি করে দিলেন ইউপি চেয়ারম্যান তুহিন

Must read

 

তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় অসহায় সম্বলহীন একই পরিবারের ২ প্রতিবন্ধীকে ১লাখ ২০ হাজার টাকা খরচ করে পাকা ঘর নির্মাণ করে দিয়েছেন লস্কর ইউনিয়নের চেয়ারম্যান প্রতিবন্ধীদের অভিভাবক কে এম আরিফুজ্জামান তুহিন। আজ ১৫ ২০২৪ রোজ সোমবার দুপুরে ইউপি চেয়ারম্যান উপজেলার কপিলমুনি ইউনিয়নের কাশিমনগর গ্রামে ঘর উদ্বোধন করে দুই প্রতিবন্ধিকে বুঝিয়ে দিয়েছেন।
দীর্ঘ দিন যাবত উপজেলার কপিলমুনি ইউনিয়নের কাশিমনগর গ্রামের মৃত আব্দুল মজিদ সরদারের প্রতিবন্ধী স্ত্রী ফরিদা বেগম ও তার প্রতিবন্ধী ছেলে সোহাগ হাসান মুন্না মানবেতার জীবন যাপন করছিল।
প্রতিবন্ধী ফরিদা বেগম জানান, বিগত ৯ বছর আগে তার স্বামী মারা যাওয়ার পরে মাজায় আঘাত পেয়ে প্রতিবন্ধী হয়ে যায় এবং ছেলে মুন্না জন্মের ৯ বছর পর থেকে চলাফেরা করতে পারে না। আর সেই থেকে মা-ছেলে প্রতিবন্ধি হয়ে মানবেতর জীবন যাপন করছিলাম। এমন সময় ফেসবুকের মাধ্যমে জানতে পারি লস্কর ইউনিয়নের চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন প্রতিবন্ধীদের সাহায্য সহযোগিতা করে থাকেন। এরপর তার মোবাইল নম্বরটি জোগাড় করে কথা বলি এবং আমাদের অসহায়ত্বের কথা গুলো তাকে খুলে বলি। তিনি ধৈর্য সহকারে শুনে আমাদের বাড়ীতে যান এবং আমাদের একটি থাকার ঘর করে দেয়ার আশ্বাস দেন। আজ সেই ঘর উদ্বোধন করে আমাদেরকে বুঝে দিলেন। আমি চেয়ারম্যানকে দোয়া করি তিনি যেন অসহায় প্রতিবন্ধি ও দরিদ্রদের পাশে থেকে সেবা করে যেতে পারেন এটাই আমার কামনা। লস্কর ইউপি চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন বলেন, আমি এই দুই প্রতিবন্ধির কথা শুনে তাদের বাড়ীতে যেয়ে দেখি সত্যিকার অর্থে মাথা গোজার ঠাঁই টুকু খুবই জরাজীর্ণ। আমি তাকে আশ্বস্ত করেছিলাম একটি ঘর করে দেয়ার জন্য। সে মোতাবেক আমি ঘর তৈরী করে সোমবার দুপুরে উদ্বোধন করে তাদেরকে ঘর বুঝে দিয়েছি ।

 

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article