Sunday, September 8, 2024

ডুমুরিয়ায় বিএনপি-জামায়তের ভোটাররা পড়েছেন দো-টানায়

Must read

 

সুজিত মল্লিক, ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : ডুমুুরিয়া উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে বিএনপি-জামায়তের ভোটাররা পড়েছেন দো-টানায়। এক দিকে কেন্দ্রীয় কমিটির ভোট বর্জনের নির্দেশনা, অন্যদিকে প্রিয় প্রার্থীর বিজয়ের সম্ভনা। এখন কোন দিকে যাবেন এই নিয়ে চলছে যত ভাবনা চিন্তা।
জানা গেছে, আগামী ০৯ জুন ২০২৪ রোজ রোববার অনুষ্ঠিত হবে ডুমুুরিয়া উপজেলা পরিষদ নির্বাচন। এতে চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোঃ মনিমুর রহমান নয়ন। তিনি বিএনপি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ব্যক্তি অপেক্ষা তার আরও বড় পরিচয় হল তিনি উপজেলা বিএনপির আহবায়ক মোল্ল্যা মোশাররফ হোসেন মফিজের ভাইপো। এছাড়াও তার বাবা মোল্ল্যা আবুল কাশেমসহ চাচারাও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতা। এক কথায় ডুমুরিয়া উপজেলা বিএনপির ভালো মন্দ ওই পরিবারের ওপর নির্ভনশীল। সেই পরিবারের সন্তান হয়ে তিনি এবার নির্বাচন করছেন। প্রতীক বরাদ্দের পরেই তার গ্রহন যোগ্যতা বাড়তে থাকে। বিশেষ করে নিজ দল বিএনপিসহ শরীক দল জামায়তে ইসলামীর নেতাকর্মীরাও ঐক্যবন্ধ হয়ে রয়েছেন প্রচারণার মাঠে। ভোটে তার অবস্থান যথেষ্ট ভালো এবং বিজয়ের জন্য রয়েছে জোর সম্ভবনা। কিন্তু এরই মধ্যে খুলনা বিভাগীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইবাদুল হক রুবায়েতের নেতৃত্বে উপজেলার চুকনগর বাজারসহ বিভিন্ন হাটে বাজারে ভোট বর্জনের লিফলেট বিতরণ করা হয় এবং তা অব্যাহত রয়েছে। একই সাথে দলীয় নেতাকর্মীসহ কোন সমার্থক বা সাধারণ জনগণ যাতে ভোট কেন্দ্রে না যায় সেজন্য নানা কর্যক্রম সম্পর্কে জানান তিনি। কার্যক্রমের মধ্যে উল্লেখ যোগ্য হল সকল কেন্দ্রে বা রাস্তায় রাস্তায় ভিডিও ধারণ করা। তাতে দলীয় নেতা কর্মীদের দেখা গেলে তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও ভোট বর্জনে তাদের নানা কর্মসুচী।
ফলে একদিকে দলীয় নির্দেশনা, অন্যদিকে প্রিয় প্রার্থী মনিমুর রহমান নয়নের আনারস প্রতীক। ভোটে অংশ নিলে হতে পারে সাংগঠনিক ব্যবস্থা, আবার না গেলে আনারস প্রতীকের পরাজয়। এই নিয়েই চলছে উপজেলা বিএনপির কর্মী-সমার্থকদের দো-টানা পরিস্থিতি।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article