Thursday, September 19, 2024

জাতীয় কবির জন্মবার্ষিকী উপলক্ষ্যে পুরস্কার বিতরণ

Must read

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, ‘শিশুদের কন্ঠে নজরুল সংগীত’ শিরোনামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ ২৩ মে ২০২৪ রোজ বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিশ^বিদ্যালয়ের ইংরেজি ডিসিপ্লিন এবং ডিন কলা ও মানবিক স্কুলের ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মো: শাহজাহান কবীর।
অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কবি কাজী নজরুল ইসলাম ছিলেন চেতনার, বিদ্রোহের এবং জাতীয় কবি। আমাদের চলার পথে অনেক বিষয়কে তিনি তাঁর কবিতার তুলিতে অসাধারণ রঙে রঞ্জিত করে উপস্থাপন করেছে। বিদ্রোহ, দ্রোহ, প্রেম, হতাশা ছিলো নজরুলের জীবনে। তিনি আরও বলেন, ইংরেজদের বিরুদ্ধে সোচ্চার কন্ঠে প্রতিবাদ করায় বহুবার কারাবরণ করেছিলেন। তার পরও তার আন্দোলনের গতিকে থামাতে পারেনি। সেটা বোঝা যায় বিদ্রোহ কবিতার মাধ্যমে।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাদ্দাম হোসেন এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয় এই অনুষ্ঠানের আয়োজন করে।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article