Monday, September 16, 2024

খেলাধুলা শুধুমাত্র স্বাস্থ্যের জন্য উপকারী তা-ই নয়, খেলাধুলার ফলে মানুষের মধ্যে সৃজনশীলতারও বিকাশ ঘটে-প্রধান শিক্ষক মমিনুর রহমান মুকুল

Must read

 

নিজস্ব প্রতিনিধি : ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরায় ৮দলীয় নক-আউট ক্রিকেট টুর্নামেন্ট’র আনুষ্ঠানিক উদ্বাধন করা হয়েছে। আজ ২৪ মে ২০২৪ রোজ শুক্রবার ব্রহ্মরাজপুর সরদার পাড়া মাঠে ব্রহ্মরাজপুর সরদার পাড়া তারুণ্যের আলো যুব সংঘের আয়োজনে সংগঠনের সভাপতি কামরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বঙ্গবন্ধু পরিষদ সাতক্ষীরা পৌর শাখার সভাপতি, স্বেচ্ছাসেবী সংগঠন ‘মা’ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও স্মার্ট বিদ্যালয় ডি.বি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান মুকুল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,“খেলাধুলা শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের জন্য অতি গুরুত্বপূর্ণ এবং এ কারণে উন্নত বিশ্বে খেলাধুলার ওপর অনেক গুরুত্বারোপ করা হয়। তাই মাদকমুক্ত ও মানবিক সমাজ গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম এবং ব্রহ্মরাজপুর সরদার পাড়া তারুণ্যের আলো যুব সংঘের আয়োজনে ৮দলীয় নক-আউট ক্রিকেট টুর্নামেন্ট মাদকমুক্ত সমাজ গঠনে অনন্য ভূমিকা রাখবে। খেলাধুলা মানুষের মধ্যে ইতিবাচকভাবে প্রতিযোগিতামূলক চেতনা তৈরিতে নিয়ামকের ভূমিকা পালন করে জানিয়ে তিনি আরো বলেন, মানবতার মা জননেত্রী শেখ হাসিনা ক্রীড়ার উন্নয়নে ব্যাপক সহযোগিতা দিয়ে যাচ্ছেন। যে কারণে বহিবিশে^ দেশের ক্রীড়াবিদরা ব্যাপক সুনাম অর্জন করছে। এ বোধ যে মানুষের মধ্যে কাজ করে তারা দেশ ও সমাজকে উন্নত করতে বেশি সক্রিয় থাকে। তাই, খেলাধুলার গুরুত্ব আমাদের ব্যক্তিগত, সামাজিক এবং জাতীয় জীবনে অপরিহার্য। খেলাধুলা শুধুমাত্র স্বাস্থ্যের জন্য উপকারী তা-ই নয়, খেলাধুলার ফলে মানুষের মধ্যে সৃজনশীলতারও বিকাশ ঘটে।”
৮দলীয় নক-আউট ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধনী খেলায় অংশ নেয় ব্রহ্মরাজপুর সরদার পাড়া তারুণ্যের আলো যুব সংঘ বনাম ডাঙ্গী পাড়া যুব সংঘ। এছাড়াও আরো যেসব দল অংশ নিয়েছে- নুনগোলা লাল সবুজ সংঘ বনাম কোমরপুর যুব সংঘ, ফয়জুল্লাহপুর যুব সংঘ বনাম উমরা পাড়া যুব সংঘ, বড় খামার যুব সংঘ বনাম ঘুড্ডেরডাঙ্গা যুব সংঘ। খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করেন- আল-আমিন, নাজমুস সাকিব ও আব্দুর রহমান। খেলার ধারাভাষ্যকার ছিলেন নাজমুস সাকিব ও মুস্তাকিম বিল্লাহ। এসময় ব্রহ্মরাজপুর সরদার পাড়া তারুণ্যের আলো যুব সংঘের সদস্য, বিভিন্ন ক্লাব প্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article